নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি |Nagad Account Delete

নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি |Nagad Account Delete: নগদ মানেই ডিজিটাল লেনদেন। নগদ মোবাইল ব্যাংকিং সেবা বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে । আবার বর্তমানে এটি নিয়ে কিছুটা মানুষের ভেতর দ্বিধাদ্বন্দ্ব রয়েছে কারণ মালিকানা পরিবর্তন হচ্ছে। যাই হোক আপনি যদি আপনার নগদ একাউন্ট বন্ধ করতে চান ।সেক্ষেত্রে আপনাকে যা যা করতে হবে আমি এই পোষ্টে সে বিষয়গুলো তুলে ধরছি পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।

নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি

নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি – Nagad Account Delete 2021

নগদ একাউন্ট মূলত কেন বন্ধ করবেন ? কোন কারণে যদি আপনি মনে করেন আপনার নগদ মোবাইল ব্যাংকিং সেবার দরকার নেই ।

আপনি নগদ মোবাইল ব্যাংকিং এর দ্বারা আর কোন লেনদেন করবেন না । তাহলে আপনার উচিত নগদ একাউন্ট বন্ধ করে দেওয়া।

এখন মূল কথায় আসি নগদ একাউন্ট বন্ধ করার জন্য আপনার কি কি ডকুমেন্টস এর প্রয়োজন হবে?

আপনি যে ভোটার আইডি কার্ড দিয়ে নগদ একাউন্ট তৈরি করেছিলেন সেই আইডি কার্ডটি আপনার সাথে রাখতে হবে। এরপর আপনার নগদ একাউন্ট তৈরি করার সময় যে মোবাইল নাম্বারটি ছিল সেই মোবাইল নাম্বারটি রাখবেন।

আপনার নগদ একাউন্ট এর ব্যালেন্স কিন্তু শূন্য হতে হবে । শূন্য না হলে কিন্তু আপনি নগদ একাউন্ট বন্ধ করতে পারবেন না । ব্যালেন্স 0 করার জন্য আপনি নগদ এর অ্যাপস ব্যবহার করতে পারেন। সেই অ্যাপস থেকে সকল টাকা আপনি সেন্ড করে দিতে পারেন।

এরপর আপনাকে আপনার যাবতীয় ডকুমেন্ট সঙ্গে নিয়ে নিকটস্থ কোনো নগদ সেন্টারে চলে যেতে হবে এবং তারপর আপনার অ্যাকাউন্টটি বন্ধ করার কাজ শেষ করতে হবে।

আপনি যদি না জেনে থাকেন যে আপনার নিকটে কোন স্থানে নগতের কাস্টমার কেয়ার রয়েছে । সেক্ষেত্রে আপনি এই লিংকে ক্লিক করে জেনে নিন তারপর সেখানে গিয়ে আপনার ডকুমেন্টস দিয়ে নগদ একাউন্ট বন্ধ করুন ।

নগদ একাউন্ট বন্ধ করার জন্য মূলত আপাতত আপনাকে নগদ সেবা পয়েন্ট যেতে হবে । এর বিকল্প কিছু নেই । আপনি যদি মনে করে থাকেন যে নগদ কাস্টমার কেয়ারে কথা বলে আপনার অ্যাকাউন্ট বন্ধ করবেন সেটি আপাতত কোনো সুযোগ নেই । হয়তো ভবিষ্যতে হতেও পারে।

Updated: October 20, 2021 — 10:54 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *