Navy Jobs 1 .webp

নৌবাহিনীতে অফিসার ক্যাডেট ব্যাচ নিয়োগ বিজ্ঞপ্তি

চাকরির খবর
navy jobs 1



বাংলাদেশ নৌবাহিনী সম্প্রতি ২০২৩বি অফিসার ক্যাডেট ব্যাচে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে বাংলাদেশ নৌবাহিনীতে ২০২৩বি অফিসার ক্যাডেট ব্যাচে আবেদনের সুযোগ পাচ্ছেন নারী-পুরুষ উভয়েই। অফিসার ক্যাডেট পদের জন্য আবেদন করা যাবে অনলাইনের মাধ্যমে আগামী ৩০ সেপ্টেম্বর ২০২২ তারিখ পর্যন্ত

Navy Officer Cadet job circular 2022

শিক্ষাগত যোগ্যতা: ২০২৩বি অফিসার ক্যাডেট ব্যাচে আবেদনের জন্য আবেদনকারীদের বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে এবং উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান বিষয় অবশ্যই অন্তর্ভূক্ত থাকতে হবে। ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের জন্য ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে কমপক্ষে তিনটি বিষয়ে ‘এ গ্রেড’ ও দুটি বিষয়ে ‘বি গ্রেড’ থাকতে হবে এবং ‘এ’ লেভেলে কমপক্ষে দুটি বিষয়ে ‘বি গ্রেড’ অবশ্যই থাকতে হবে। তবে উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিত এই দুটি বিষয় থাকা বাধ্যতামূলক।


শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।
আবেদনের জন্য আগামী ০১ জুলাই ২০২৩ তারিখে আবেদনকারীদের বয়স হতে হবে ১৬.৫ বছর থেকে ২১ বছরের মধ্যে, তবে সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। আবেদনের জন্য নারী-পুরুষ উভয়কে অবশ্যই অবিবাহিত এবং বাংলাদেশের নাগরিক হতে হবে।

Navy Officer job circular 2022


আবেদন প্রক্রিয়া: নৌবাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে আবেদন করতে হবে শুধু অনলাইনে। অনলাইনে আবেদনের জন্য আবেদনকারীদের https://joinnavy.navy.mil.bd/ এই ওয়েবসাইটে প্রবেশ করে হোম পেজে APPLY NOW বাটনে ক্লিক করে আবেদন পদ্ধতি অনুসরণ করে যথাযথভাবে আবেদন ফরম পূরণ করতে হবে। যথাযথভাবে আবেদন ফরম পূরণ শেষে আবেদনকারীদের অনলাইন ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি ৭০০ টাকা (চার্জ ব্যতীত) প্রদান করতে হবে।
অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সঙ্গে সঙ্গে প্রার্থীদের প্রাথমিক সাক্ষাৎকারের জন্য কল-আপ লেটারসহ ফরম কমিশন-১ এ ও পার্সোনাল ইনফরমেশন ফরম ডাউনলোড ও প্রিন্ট করে পরবর্তীকালে সাক্ষাৎকারের সময় অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনতে হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *